সাফল্যগুলো খুব সহজে আসেনি -বাঁধন

দারুণ সময় পার করছেন জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন। একদিকে প্রথমবার কান চলচ্চিত্র উৎসবে পদাচারণ আর অন্যদিকে ওপার বাংলা সৃজিত মুখার্জির ওয়েব সিরিজ ‘রবীন্দ্রনাথ এখানে কখনো খেতে আসেননি’তে মুশকান জাবেরির চরিত্রে কাজ করে প্রশংসায় ভাসছেন তিনি।

সাফল্যগুলোকে বাঁধন কিভাবে দেখছেন? উত্তরে তিনি বলেন, আমার না পাওয়ার গল্প অনেক। এই সাফল্যগুলো খুব সহজে আসেনি। অনেকে আগের ব্যর্থতা নিয়ে যেমন হাসাহাসি করেছে, সফল না হলে এগুলো নিয়েও তেমনই করতো। তবে আমি দেখেছি কানের বিষয়টায় দেশের মানুষ আমাদের সঙ্গে আছেন। আমি ফ্রান্সে থাকার সময়ও এটি অনুভব করেছি। দেশে ফিরেও দেখছি।

কোথাও গেলে সবাই এই বিষয় নিয়ে কথা বলে। নতুন কোনো কাজের খবর আছে? বাঁধন বলেন, আপাতত নতুন কাজের খবর নেই। লকডাউনের কারনে বাসায়ই ছিলাম। এরমধ্যে একটি কাজের অডিশন দিয়েছি। ফাইনাল হলে সেটি নিয়ে কথা বলবো। কাজের ব্যাপারে এখন অনেক হিসেব নিকেষ করছেন। এটি আসলে কেন? এ প্রসঙ্গে অভিনেত্রী বলেন, একটা সময় অনেক কাজ করেছি।

কিন্তু সেগুলো আমার শিল্পী সত্তার ক্ষুধা মিটায়নি। এখন আমি নিজের জন্য কাজ করতে চাই। আমি মনে করি টাকার কথা ভাবলে কিন্তু সব সময় ভালো চরিত্র পাওয়া যায় না। আমি এখন সেসব কাজ কর‍তে চাই যেটায় আমি তৃপ্ত হবো।

বিভিন্ন সময় নারীর অধিকার নিয়ে কথা বলেন। আমাদের নারীদের এখন কেমন দেখছেন? তার ভাষ্য, সংবিধানে নারী-পুরুষের সমান অধিকার নিয়ে বলা হয়েছে। কিন্তু এই সময়টা দেখলে কি মনে হবে আমরা সমান অধিকারে আছি? সত্যি বলতে, আমাদের নারীদের পুরো একটা অংশ পিছিয়ে আছে।