৭৭৬ কোটির সম্পত্তি মালিক ঐশ্বরিয়া, বিশ্বসুন্দরীর আয়ের যত উৎস

বলিউডের মেগা তারকাদের তালিকার শীর্ষেই রয়েছে ঐশ্বরিয়া রাই বচ্চনের নাম। শুধু ভারত নয়, আন্তর্জাতিক স্তরে জনপ্রিয়তা রয়েছে বিশ্বসুন্দরীর। তাঁর আয়ের পরিমাণও কিন্তু কম নয়। বরং পদ্মশ্রী সম্মানে ভূষিত এই অভিনেত্রীর আয়ের উৎসও কিন্তু অনেক। অভিনয়ের পাশাপাশি ব্র্যান্ড এনডোর্সমেন্ট, ব্যবসা এবং রিয়েল এস্টেট থেকে মোটা টাকা আয় করেন তিনি। আন্তর্জাতিক এক সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, ২০২২ সালে ঐশ্বরিয়া রাই বচ্চনের মোট সম্পত্তির পরিমাণ ৭৭৬ কোটি টাকা। তবে এই ১০০ মিলিয়ন মার্কিন ডলারের সম্পত্তি কিন্তু একদিনে হয়নি। এর জন্য ভীষণ পরিশ্রম করতে হয় অভিনেত্রীকে। সেই কারণেই মাঝেমধ্যেই ইন্টারন্যাশনাল গেটঅ্যাওয়েতে যান তিনি। বিলাসবহুল হোটেলে থাকেন। দামী গাড়িতে চড়তেও কসুর করেন না তিনি।

ঐশ্বরিয়া রাই বচ্চন অভিনয় থেকে মোটা টাকা আয় করেন। আজও বলিউডের অন্যতম Highest Paid Actress Aishwarya Rai Bachchan। বর্তমানে ছোটখাটো চরিত্রেই অভিনয় করে থাকেন তিনি। জানা গিয়েছে, এর জন্য ১০-১২ কোটি টাকা পারিশ্রমিক নেন অভিনেত্রী। চরিত্র বড় হলে সেই অঙ্ক আরও বাড়ে।

অভিনয় ছাড়াও বিজ্ঞাপন থেকে অনেক টাকা আয় করেন ঐশ্বরিয়া। বছরের পর বছর ধরে একাধিক ব্র্যান্ডের মুখ তিনি। আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, শুধুমাত্র বিজ্ঞাপন থেকে ৮০-৯০ কোটি টাকা আয় করেন বিশ্বসুন্দরী। যেসব বিজ্ঞাপনে একদিনের শ্যুটিং থাকে সেইসব ভেঞ্চার থেকে ছ’ থেকে সাত কোটি টাকা উপার্জন করেন তিনি।

Aishwarya Rai Bachchan কিন্তু পাকা ব্যবসায়ীও বটে। Ambee নামের Environmental Intelligence Startup এ বিনিয়োগ করেছেন তিনি। জানা গিয়েছে, বেঙ্গালুরুর ওই স্টার্ট আপে এক কোটি টাকা বিনিয়োগ করেছেন তিনি। এছাড়াও Possible নামের Nutrition Based Healthcare Startup এ বিনিয়োগ করেছেন তিনি। অন্যদিকে, মহারাষ্ট্রের একটি Wind Project এ বিনিয়োগ করেছেন তিনি। এই সবক’টি ব্যবসা থেকেই মোটা টাকা আয় করেন অভিনেত্রী।

রিয়েল এস্টেট থেকেও আয় রয়েছে ঐশ্বরিয়ার। তিনি বচ্চনদের সঙ্গে জলসাতেই থাকেন। ১১২ কোটি টাকার এই বাংলো অমিতাভ বচ্চনের। তবে Dubai এর Sanctuary Falls এ বিলাসবহুল ভিলার মালিক ঐশ্বরিয়া। অবশ্য এই Villa-র মালিক তিনি একা নন। অভিষেক বচ্চনের সঙ্গে এই বাড়িটি কেনেন তিনি। Bandra Kurla Complex এ ২১ কোটি টাকার বিলাসবহুল ফ্ল্যাট রয়েছে ঐশ্বরিয়ার।

অন্যদিকে, অভিনেত্রীর মালিকানায় বেশ কিছু মূল্যবান গাড়ি রয়েছে। যার মধ্যে অন্যতম Rolls Royce Ghost (Rs 7.95 Crore), Mercedes Benz S350d Coupe (Rs 1.60 Crore), Audi A8L (Rs 1.58 Crore), Lexus LX 570 এবং Mercedes-Benz S500।

About Ishaque Ali

Check Also

স্যার আমি আস্তে করি, চেষ্টা করি যেন বেশি ব্যথা না পায়

ক্লাস রুটিন আর পরীক্ষার রুটিনের বাইরে ভিন্ন রকম এক রুটিন চালু করেছে রাঙ্গুনিয়ার এক কওমি …