হোটেলের রিসেপশনিস্ট থেকে সিনেমার নায়ক আদর আজাদ

প্রতিভা কখনও চাপা থাকে না। আদর আজাদের জীবনের পট পরিবর্তন সেই কথাই আবার প্রমাণ করল। মেধাবি ছাত্র আদর আজাদ হোটেল ম্যানেজমেন্ট নিয়ে পড়াশুনা করার পরে ইন্টার্ন হিসাবে কাজ করেছেন দেশের এক অভিজাত হোটেলে। চার মাস চাকরি করার পর সেখানে স্থায়ী হন আদর। পাঁচতারা হোটেলের রিসেপশনিস্ট থেকে এবার রুপালি পর্দায় পা রাখলেন তিনি।

দেশের ৫৩টি সিনেমা হলে আজ মুক্তি পেয়েছে ‘তালাশ’ নামের একটি ছবি। সাইকো থ্রিলার গল্পের এই ছবিতে রকস্টারের ভূমিকায় অভিনয় করেছেন আদর আজাদ। প্রথম ছবিতেই নায়িকা হিসেবে পেয়েছেন ঢাকাই ছবির বর্তমানের জনপ্রিয় নায়িকা বুবলীকে।

জানা যায়, ২০১৪ সালে চ্যানেল আইয়ের ‘ইমামি ফেয়ার হ্যান্ডসাম’ প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন আদর। সেই প্রতিযোগিতা তার ভাগ্য বদলে যায়। রাতারাতি পরিচিতি পান। চাকরী ছেড়ে মিডিয়াতে নিয়মিত হন। এরপর বিজ্ঞাপন ও নাটকে কাজ করতে থাকেন।

আদর জানালেন ছোট থেকেই কালচারাল মাইন্ডের ছিলেন তিনি। তাই সবসময় শোবিজে কাজের সুযোগ খুজেছেন। আদারের ভাষ্য, নব্বই দশকে যখন বিটিভিতে বিকেলে সিনেমা দেখতাম তখন পর্দার নায়ককে দেখে নিজের মতো কল্পনা করতাম। তখন থেকে ফিল্মে দুর্বলতা আসে। তাছাড়া আমি ছোট করে স্টেজে গান বা বিভিন্ন অনুষ্ঠানে জড়িত ছিলাম। সেই ছোট ছোট স্বপ্নগুলো আজ সত্যি হলো।

২০১৮ সালের দিকে নাটক আর বিজ্ঞাপনে কাজ করতেন। সে বছরই নাটকে কাজ ছেড়ে দেন। স্থির করেন রূপালি পর্দার নায়ক হবেন। হলেনও। আজ থেকে নামের আগে চিত্রনায়ক যোগ হবে তার।

ইতোমধ্যে আরও কয়েকটি সিনেমায় কাজ করেছেন আদর। তার মধ্যে রয়েছে সাইফ চন্দনের লোকাল, মোস্তাফিজুর রহমান মানিকের যাও পাখি বলো তারে, আলোক হাসানের নাকফুল। ছবিগুলোতে নায়িকা হিসেবে বুবলী পূজা চেরি ও মাহিয়া মাহিকে পেয়েছেন তিনি।

About Ishaque Ali

Check Also

ফুলসজ্জার রাত বলে কিছু হয় না, শুধুই ক্লান্তি: আলিয়া

নির্মাতা করণ জোহরের জনপ্রিয় শো ‘কফি উইথ করণ’। শোটির জন্য অপেক্ষায় থাকেন দর্শকরা। এবার আসছে …